Advertisement

Responsive Advertisement

ছাত্র আর ম্যাডাম এর প্রেম কাহিনী.chatro ar medar ar prem kahini


একটু আলাদা প্রেম কাহিনী
.
আমি রাকিব ক্লাস সিক্স থেকে
প্রত্যেকটি ক্লাস এ ২ বছর করে থেকেছি
তারমানে ২ বার পরীক্ষা দিয়ে পাশ
করেছি………
এখন আমি ক্লাস ১০ এ পড়ি……
এই ক্লাসে অবশ্য ২ বছর হয়ে গেছে
এইবার তৃতীয় বারের মতো ssc পরীক্ষা
দিব………
সবাই ভাবতেছেন আমি খারাপ ছাত্র তাই
না………?
আপনাদের ধারণা একদম ভুল তার কারণ
হলো……আমার মতে এক ক্লাসে একবছর
পড়ে একটি ছাত্র কখনোই একজন ভালো
ছাত্র হতে পারে না কারণ সে শুধু পাশ
করার জন্যই পরে কিন্তু আমার মতে শিক্ষা
অর্জন করার জন্য পড়াশোনা করা দরকার শুধু
পাশ করার জন্য নয়………
যাই হোক ঠিক মতো পড়াশোনা করলে
আজ হয়তো বা আমিই শিক্ষা মন্ত্রী
হতাম………
.
আমাদের ক্লাসে একটি নতুন ম্যাডাম
এসেছে নাম নীলিমা………
আসলে নীলিমা কে ম্যাডাম বলতে
লজ্জা লাগে কারণ একসময় সে আমার
সাথেই পড়াশোনা করত……
এখন এই স্কুল এরই ম্যাডাম হয়েছে…
আমার সাথে পড়াশোনা করার সময়
কয়েকবার প্রেমের প্রস্তাব দিয়েছিলাম
কিন্তু গ্রহণ করেনি……
নীলিমার কথা হলো সে লেখাপড়া করে
অনেক বড় হতে চায় তাই সে এইসব প্রেম
টেম করবে না………
আচ্ছা লেখাপড়া না করলে কি কেউ বড়
হয় না নাকি………
তারমানে আমি এখনো কি ছোট আছি……?
ধুরর এই সব কম শিক্ষিত মানুষের কথা যারা ১
বার পরীক্ষা দিয়েই পাশ করেছে………
আমার মতো ভালো ছাত্র হলে এইরকম বলত
না………
আসল কথায় আসি………
আজকে নীলিমার প্রথম ক্লাস মানে
আজকেই সে জয়েন্ট করেছে……
.
আমি সবসময় প্রথম বেঞ্চে বসি কারণ সবাই
আমাকে বড় হিসেবে সন্মান করে………
.
নীলিমা ক্লাসে আসার পর সবাই সালাম
করল তারপর রোল কল করে পড়া ধরা শুরু করল
পিছনে থেকে………
আস্তে আস্তে আমার পালা আসল……
.
নীলিমা : এই পড়া বলো …
আমি : পড়া তো হয়নি…
নীলিমা : হয়নি মানে কি হুম্ম………আর
কতদিন এই স্কুল এ পরে থাকবা এবার একটু
পাশ করার চিন্তা ভাবনা কর………পড়া না
পারলে কান ধরে বাহিরে দাড় করিয়ে
রাখব………
আমি :তাহলে সবাই কে বলে দিব তুমি
একসময় আমার সাথে প্রেম করতে ( ধীরে
বললাম )
নীলিমা : এই তুমি আমায় আপনি করে
বলবা………আজকের মতো মাফ করে
দিলাম………কালকে যদি পড়া না হয় তাহলে
প্রধান শিক্ষক এর কাছে নিয়ে যাব বলে
দিলাম………
ক্লাস শেষ করে চলে গেল………
.
বিকেলে মাঠে খেলতেছি নীলিমা ওর
ভাইকে নিয়ে মাঠের পাশেই বসে
আছে………
ওহ বলাই তো হয়নি নীলিমাদের বাসা আর
আমাদের বাসা পাশাপাশি……….
.
নীলিমা কে দেখে ওর কাছে আসলাম……
আমি : কি করতেছ………
নীলিমা : ভাত খাইতেছি……দেখছ না………
আমি : বড় হয়েছ কিন্তু শিক্ষিত হও নাই
নীলিমা : কিছু বললে
আমি : বলছিলাম যে এখন তো বড় হয়ে
গেছ………তাহলে কি আমাদের অসম্পূর্ণ
ভালবাসা টা সম্পূর্ণ করা যায় না ………?
নীলিমা : ওই ওই কি বললে তুমি………
ফাজলামো কর আমার সাথে হুম্মম………
বলেই বাসার দিকে হাটতে লাগলো
.
এইভাবে ssc পরীক্ষার সময় ও চলে
আসল………ভাবলাম মা কে বলে নীলিমার
কাছে আলাদা ভাবে একটু প্রাইভেট
পড়ব………আসলে একটু প্রেম করব কিন্তু
সেইটা তো আর বলা যায় না নাকি………আর
মা সবসময় আমার পক্ষেই থাকে………
যেভাবেই হোক রাজি করাবেই……
মা গেল নীলিমা দের বাসায় নীলিমা
কে প্রাইভেট পড়ানোর কথা বলতে………
মা প্রথমে নীলিমার মা কে বলল
নীলিমার মা রাজী……
নীলিমার মা বলল আপা আপনি নীলিমার
সাথে একটু কথা বলেন সে রাজি হলে
কোন সমস্যা নাই
নীলিমা কে ওর মা ডাকলেন
নীলিমা : কি হইছে মা……ডাকলে কেন?
নীলিমার মা : মা নীলিমা এই তোর
আন্টি এসেছে একটি কথা বলতে……
আসলে রাকিব কে একটু তোর প্রাইভেট
পড়াতে হবে………জানিস ই তো ছেলেটি
একটু পড়াশোনাই দূর্বল তাই তুই একটু পড়ালে
ভাল হয়………
প্রথমে না না করে পড়ে রাজি হয়ে গেল
আসলে নীলিমা ও আমাকে পছন্দ করে
কিন্তু ওই যে আমি পড়াশোনায় একটু বেশি
বুঝি এইটাই সমস্যা………
প্রাইভেট এর প্রথম দিন………
.
নীলিমা : এই গাধা বই নিয়ে আস দেখি
কিভাবে এইবার ফেল কর……
আমি : তুমি যদি আমার একটু দায়িত্ব নাও
তাহলে এইবার আর কেউ পাশ ঠেকাই তে
পারবে না
নীলিমা : ওই আমি তোমার দায়িত্ব নিতে
যাব কেন হুম্ম ……
আমি :রাগ কর কেন……আমি তো
পড়াশোনার দায়িত্ব বলেছি………তুমি কি
অন্য কিছুর ও কি দায়িত্ব নিবে নাকি………
সত্যি নীলিমা তুমি যদি আমারে বিয়ে
করে তাহলে আমি সত্য পাশ করব
আসলে কথা হলো কি শাসন করার মতো
একটি মানুষ খুবই দরকার………দয়া করে এই
দায়িত্ব তা তুমি নাও plzzzzzzzz
( কথা গুলো এক হর হর করে বলে মাথা নিচু
করে রাখলাম………রিয়্যাকশন কি হয় দেখার
জন্য )
নীলিমা : আমার শাসন হলে তুমি সত্যি
তো ঠিক হবা………
আমি : সত্যি ঠিক হবো কথা দিলাম
নীলিমা : আচ্ছা ঠিক আছে………তুমি
তোমার বাসায় সবার সাথে কথা বল………
আমি আমার বাসা ম্যানেজ করতেছি……
বলেই নীলিমা চলে গেল………
.
এখন তো আমার কি মনে হচ্ছে তা বলে
বুঝাতে পারব না ………শুধু এইটুকু বলতে পাড়ি
যে মনের মধ্যে গীটার বাজতেছে আর
লুংগি ড্যান্স দিতে মন চাইতেছে………
.
.
আমার বাসায় তো রাজি করানো ব্যাপারই
না তবে নীলিমার বাসায় প্রথমে একটু
সমস্যা হয়েছিল কিন্তু নীলিমা সব
ম্যানেজ করেছে………
.
আজ আমার বাসর রাত……
ওহ দুঃক্ষিত আমাদের বাসর রাত
ভাবতেই অবাক লাগতেছে………বউ আমার
ইয়াবড় একটা ঘোমটা দিয়ে বসে আছে……
ওম্ম………ভাবতেই কেমন লাগতেছে …………
.
বাসর ঘরে ঢুকে তো আমার চোখ কপালে
উঠে গেছে………
নীলিমা দেখি একটা বেত আর আমার বই
নিয়ে বসে আছে………
এই নীলিমা এই গুলো কি
নীলিমা : তোমার বই এইটা আর পড়া না
পারলে এই বেত কাজে লাগাব………
আমি : তুমি কি ভুলে গেছ নাকি
আজকে আমাদের বাসার রাত
নীলিমা : ভুলি নাই কিন্তু বিয়ের আগে
কি বলেছিলে মনে নাই………তুমি
বলেছিলা আমার শাসন নাকি তোমার খুবই
দরকার………মনে আছে………
আমি : আ রে ওইটা তো মজা করে
বলেছিলাম
নীলিমা : কিন্তু আমি ওইটা মজা মনে
করিনি ………আগে ssc পাশ তারপর বাসার
রাত………আস পড়তে বস…………
.
হায় রে কপাল কোন দুঃক্ষে বলেছিলাম
শাসন টা দরকার………
যদি বলতাম ভালবাসা দরকার তাহলে আজ
এই রাত দেখতে হতো না……….
.
সব শেষ হয়ে গেল রে পাগলা সব
শেষ……………
কম শিক্ষিত মানুষ দের ভালো করে
বুঝাতে হয় রে পাগলা…… সবাই তো তোর
মতো এক ক্লাসে দুই বছর ধরে পড়েনি যে
তোর মতো শিক্ষিত হবে………
.
এক ট্যাংকি আপসোস নিয়ে পড়তে
বসলাম……………
.
পোস্ট ভালো লাগলে ফ্রেন্ড রিকোয়েসট পাঠাবেন অথবা ফলো করতে পারেন। এর পর থেকে আরো ভালো পোস্ট দেওয়ার চেষ্টা করব।
মন্তব্য জানাতে ভুলবেন না।

Post a Comment

0 Comments